চুরি হয়ে যাওয়া মোবাইল নিজেই জানাবে চোরের মোবাইল নাম্বার ও অবস্থান

হাওর বার্তা ডেস্কঃ শখের মোবাইলটি হারিয়ে গেছে, খুব কষ্টে আছেন? হঠাৎ করেই চোরের নাম্বারটি তার অবস্থান সহ আপনার হাতে এসে পড়ল। বীর দর্পে সেই নাম্বারে ফোন করে ভাব জমিয়ে চোরকে চায়ের দাওয়াত দিয়ে এলাকায় এনে ফেললেন।

অথবা প্রথমেই নাম্বার পুলিশকে দিয়ে দিলেন, আইনী সহায়তায় ফিরে পেলেন হারিয়ে যাওয়া স্মৃতিবহুল আদরের সেই ফোনটি। কেমন হবে বলুন তো ব্যাপারটা।

হয়ত কথা গুলো শুনে কেও খুব খুশি আবার কেও খুবই রেগে গেছেন। নো চিন্তা ডু ফুর্তি, এখনই বলব এন্ড্রয়েডের সেই উপকারী এপস এর কথা। যেটি আপনার মোবাইলে কোন সিম ব্যাবহার হচ্ছে তা আপনাকে জানিয়ে দিবে।

এপসটির নাম হচ্ছে Sim Card Change notifier. প্লে স্টোর থেকে ফ্রীতেই ডাউনলোড করতে পারবেন গেমটি। এই হচ্ছে এপস এর লিংক Sim Card Changer Notifier এপস টি ইন্সটল করার পর এপসটি দেখবেন আর খুজে পাচ্ছেন না। এটি ইন্সটলের সাথে সাথেই হাইড হয়ে যায়। ডিফল্ট এপ হিসেবে সেট করলে চোর সাহেব নিজেও এপস রিমোভ করতে পারবে না।

ইন্সটলের পর প্লে স্টোরে আবার এপসটির নাম লিখে সার্চ করুন সেখান থেকে ওপেন করতে পারবেন। অথবা মোবাইলের কী প্যাডে ##7777 ডায়াল করুন।

এই রকম একটি স্ক্রীন আসবে। সেখানে Owner name এর জায়গায় নিজের নাম লেখুন এবং Trusted Number এ সেই নাম্বারটি দিবেন যেখানে আপনি ম্যাসেজ পেতে চান। অর্থাৎ ট্রাস্টেড নাম্বারেই আপনার ম্যাসেজ চলে যাবে।

এবার ছবিতে দেয়া লাল মার্ক করা অংশে প্রেস করে সেটিংস এ যান, ২ নং অপশনের Number to show the app সিলেক্ট করুন । পছন্দমত ৬ ডিজিট এর নাম্বার দিন, যদিও এপস এ আগে থেকেই ##7777 নাম্বারটি সেট করা থাকে। তাই এটিও রাখতে পারেন।

এবার তার নীচের লোকেশন সেন্ডিং টাইম ইন্টারভ্যাল সেট করে ফেলুন। ব্যাস আপনাদের এপস কাজ করার জন্য রেডি। এখন থেকে যখন ই কোন নতুন সীম প্রবেশ করানো হবে, সাথে সাথে তার বর্তমান অবস্থান এবং মোবাইল নাম্বার সহ চলে আসবে আপনার কাছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর